BSNL: BSNL ও MTNL 4G ধামাকা! বরাদ্দ ৮০ হাজার কোটি টাকা

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

টেলিকম পরিষেবা সরবরাহকারী সরকারি সংস্থা MTNL-এর লক্ষাধিক ব্যবহারকারী শীঘ্রই 4G পরিষেবার উপহার পেতে চলেছে। এর জন্য ভারত সঞ্চার নিগম লিমিটেডের(BSNL) সঙ্গে একটি চুক্তি করেছে সংস্থাটি। মহানগর টেলিফোন নিগম লিমিটেড (MTNL) তার নেটওয়ার্ক পরিষেবাগুলি উন্নত করার জন্য একটি 10-বছরের পরিষেবা চুক্তিও স্বাক্ষর করেছে, যার অধীনে ব্যবহারকারীরা আরও ভাল 4G নেটওয়ার্ক সংযোগ পাবেন বলে আশা করা হচ্ছে।

4G পরিষেবা শীঘ্রই শুরু হবে

উল্লেখ্য, BSNL-এর মতো, MTNL-ও 4G পরিষেবা চালু করেনি। এবার শীঘ্রই এই দুই সরকারি টেলিকম কোম্পানির ব্যবহারকারীরা 4G এবং 5G পরিষেবার সুবিধা পেতে চলেছেন। MTNL বুধবার (14 আগস্ট 2024) অনুষ্ঠিত বোর্ড সভায় এই তথ্য শেয়ার করেছে। এর জন্য কোম্পানি BSNL-এর সঙ্গে 10 বছরের পরিষেবা চুক্তি করেছে।

উল্লেখ্য, এই 10 বছরের সময়কালে, উভয় কোম্পানিই ইচ্ছা করলে পারস্পরিক সহযোগিতায় এই চুক্তি প্রত্যাখ্যান করতে পারে। তবে এর জন্য কমপক্ষে 6 মাসের অগ্রিম নোটিশ দিতে হবে। BSNL-এর সঙ্গে এই পরিষেবা চুক্তির ফলে দেশের রাজধানী ও আর্থিক রাজধানীতে লক্ষ লক্ষ ব্যবহারকারী সরাসরি উপকৃত হতে চলেছেন। এই দুই মেট্রো শহরে বিএসএনএল পরিষেবা নেই। পরিষেবা চুক্তির কারণে, BSNL 4G সুবিধা শীঘ্রই এই দিল্লি ও মুম্বই শহরে উপলব্ধ হবে এবং ব্যবহারকারীরা MTNL নম্বরে 4G অ্যাক্সেস করতে পারবেন।

আরও পড়ুনঃ Vi-এর 5G নিয়ে বড় আপডেট, দেরির কারণ জানালেন সিইও

নেটওয়ার্ক কানেক্টিভিটি ভালো হবে

এমটিএনএল-এ সরকারের 56 শতাংশের বেশি শেয়ার রয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত সভায় কোম্পানিটি তাদের সহযোগী প্রতিষ্ঠান এমটিএল (মিলেনিয়াম টেলিকম লিমিটেড) বন্ধ করার ঘোষণা দিয়েছে। মহানগর টেলিফোন নিগম লিমিটেড মোবাইল পরিষেবার পাশাপাশি ব্রডব্যান্ড এবং ল্যান্ডলাইন পরিষেবাগুলি দেশের উভয় মেট্রোপলিটন শহর দিল্লি এবং মুম্বাইতে সরবরাহ করে। গত মাসে উপস্থাপিত বাজেটে, নতুন সরকার BSNL এবং MTNL-এর পুনরুজ্জীবনের জন্য 80,000 কোটি টাকারও বেশি তহবিল বরাদ্দ করার সিদ্ধান্ত নিয়েছিল। টেলিকম পরিষেবার উন্নতি এবং কানেক্টিভিটি উন্নত করতে এই বাজেট ব্যবহার করা হবে।

https://www.facebook.com/share/v/WQcap4N6ouuLVssH/?mibextid=qi2Omg