Digha: দীঘা যাওয়ার আগে জেনে নিন ট্রেনের সময়সূচি, বদলে গেছে সব

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

Digha: স্বাধীনতা দিবসের ছুটি কাটানোর জন্য কাছেপিঠে ঘুরতে যাওয়ার প্ল্যান করেছেন অনেকেই। আর কাছেপিঠে বাজেটের মধ্যে ঘুরতে যাওয়ার একমাত্র জায়গা হলো সমুদ্র সৈকত নগরী দীঘা(Digha)। এবার যারা ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবসের ছুটি দীঘায়(Digha) আনন্দের মধ্যে কাটাতে চান, তারা বুধবার সকাল সকাল হাওড়া স্টেশন থেকে দীঘাগামী যে কোনো ট্রেন(Train) ধরার জন্য প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু দেখা যাচ্ছে তাদের স্টেশনে এসেও ট্রেন ধরতে পারেননি। কারণ ট্রেন নেই। এতটাই দেরিতে চলছে ট্রেন, যে স্টেশনে এবার সেই সমস্ত দীঘাগামী ছুটি কাটানোর লক্ষ্যে পর্যটকরা ঘন্টার পর ঘন্টা অপেক্ষায় রয়েছেন।

দক্ষিণ-পূর্ব রেলওয়ে ডিভিশনের (South-Eastern Railway) তরফে হাওড়া থেকে দীঘা এবং দীঘা থেকে হাওড়া ৪টি গুরুত্বপূর্ণ ট্রেন চালানো হয়। আর এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো হাওড়া- দীঘাগামী তাম্রলিপ্ত (Howrah-Digha Tamralipta Express) এক্সপ্রেস। এছাড়াও আরো কয়েকটি ট্রেন রয়েছে। সম্প্রতি জানা গিয়েছে, দক্ষিণ-পূর্ব রেল ডিভিশনের তরফে হাওড়া- দীঘা, দীঘা- হাওড়া ছাড়াও আরো বেশ কিছু ট্রেনের সময়সূচির বদল করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

যারা ১৪ ই আগস্ট বুধবার সকাল সকাল দীঘা যাওয়ার জন্য ট্রেন ধরতে হাওড়া স্টেশনে উপস্থিত হয়েছিলেন, তারা এখন স্টেশন চত্বরেই অপেক্ষায় রয়েছেন। তার কারণ দক্ষিণ-পূর্ব রেল ডিভিশনের (SER Division) বিজ্ঞপ্তি অনুযায়ী, দীঘা- হাওড়া, হাওড়া- দীঘা ট্রেনগুলির সময়সূচির বদল ঘটেছে। ফলে যাত্রীরাও যথেষ্ট সমস্যায় পড়ে গিয়েছেন। এবার একবার দেখে নেওয়া যাক, হাওড়া- দীঘা, দীঘা- হাওড়া ট্রেনের সময়সূচির কিরকম পরিবর্তন করেছে দক্ষিণ পূর্ব রেলওয়ে?

12857 দীঘা- হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস হাওড়া স্টেশন থেকে ছাড়ে সকাল ৬টা ৩৫ মিনিটে। এবার সেই সময়সূচির বদল ঘটে গিয়ে ১৪ ই আগস্ট বুধবার ছাড়ছে সকাল ১১ টা ১৫ মিনিটে।

আরও পড়ুনঃ পুরীর জন্য পুজোয় স্পেশাল ট্রেন, টিকিট কাটুন শেষ হওয়ার আগেই

ঠিক একইভাবে ১২৮৫৮ দীঘা- হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস দীঘা থেকে ছাড়ে ১০.৩৫ মিনিটে। সেটিও ১৪ই আগস্ট থেকে হাওড়ার উদ্দেশ্যে দীঘা থেকে রওনা দেবে বিকেল ৩টে ০৫ নাগাদ। ফলে এই ট্রেনটির আপ ও ডাউন দুই ক্ষেত্রেই প্রায় সাড়ে চার ঘন্টা সময় পিছিয়ে দেওয়া হয়েছে।

22897 হাওড়া- দীঘা কান্ডারী এক্সপ্রেস ১৪ই আগস্ট বুধবার দুপুর ২ টা ২৫ এ ছাড়ার বদলে ছাড়বে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে। ঠিক একইভাবে 22898 দীঘা- হাওড়া কান্ডারী এক্সপ্রেস দীঘা থেকে ৬টা ৩৫ এ ছাড়ার বদলে ছাড়বে রাত ১০:৫৫ মিনিটে। ফলে দুই ক্ষেত্রেই সাড়ে চার ঘন্টা সময় পিছিয়ে যাচ্ছে। এবার এই সময়সূচী দক্ষিণ-পূর্ব রেলের তরফে একনাগাড়ে চলবে নাকি কিছুদিনের জন্য, সেটা এখনো স্পষ্ট নয়।