BSNL: BSNL-কে জোর ধাক্কা দিল Jio, আনল অতি সস্তার বস্তা ভর্তি প্ল্যান

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

ভারতের প্রধান টেলিকম অপারেটর, Jio, Airtel এবং Vi এই বছরের জুলাই মাসে তাদের শুল্ক 15 শতাংশ পরিকল্পনা বাড়িয়েছে। ফলস্বরূপ, এখন সাশ্রয়ী মূল্যের রিচার্জ প্ল্যান নিতে অনেক ব্যবহারকারীই BSNL-এ স্যুইচ করতে শুরু করেছেন। তাই পুরনো গ্রাহকদের ধরে রাখার প্রয়াসে, এই কোম্পানিগুলি এখন তাদের রিচার্জ প্ল্যানের সঙ্গে অতিরিক্ত সুবিধা দিতে শুরু করেছে।
Jio একটি নতুন 349 টাকার রিচার্জ প্ল্যানও চালু করেছে যা তার গ্রাহকদের সীমাহীন ডেটা অফার করছে। এটি সম্পর্কে জানলে লাফিয়ে উঠবেন।

Jio-এর 349 টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান

এই প্ল্যানের দাম 349 টাকা এবং এটি 28 দিনের জন্য প্রতিদিন 2GB 4G ডেটা অফার করে। এই প্ল্যান রিচার্জ করলে, Jio গ্রাহকরা আনলিমিটেড কলিং এবং প্রতিদিন 100 SMS-ও পাবেন। উপরন্তু, এই প্ল্যানের সাথে রিচার্জ করা গ্রাহকরা যেখানে Jio 5G পরিষেবা পাওয়া যায় সেখানে সীমাহীন 5G ডেটাও পাবেন। এই প্ল্যানে বিভিন্ন অ্যাপের সাবস্ক্রিপশন অন্তর্ভুক্ত রয়েছে। ব্যবহারকারীরা এই প্ল্যানটি Jio-এর ওয়েবসাইট বা MyJio অ্যাপের মাধ্যমে কিনতে পারবেন।

Jio-এর 175 টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান

Reliance Jio-এর এই 175 টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানের মেয়াদ 28 দিন। এই প্ল্যানটি কোনও দৈনিক সীমা ছাড়াই মোট 10GB হাই-স্পিড ডেটা অফার করে। এই নতুন Jio রিচার্জ প্ল্যানটি একচেটিয়াভাবে ডেটা সুবিধা দেয় ঠিকই, কিন্তু কলিং পরিষেবা দেয় না। এছাড়াও এই প্ল্যানে Sony Liv, Zee5, Jio Cinema Premium, Lionsgate Play, Discovery+, Sun NXT, Kancha Lannaka, Planet Marathi, Chaupal, DocuBay, Epic On এবং Hoichoi-এর মতো অনেক OTT অ্যাপের বিনামূল্যে সাবস্ক্রিপশন দেওয়া রয়েছে। সবই 28 দিনের জন্য বৈধ থাকবে।

পিছিয়ে নেই BSNL

এবার, আপনি যদি আপনার পকেটের বোঝা কমাতে চান, আরও সুবিধা উপভোগ করতে চান, তবে আপনি BSNL রিচার্জ প্ল্যান নিতে পারেন। মাত্র 347 টাকায়, আপনি 56 দিনের জন্য কলিং, ডেটা এবং SMS এর সুবিধা পাবেন। সুবিধার কথা বলতে গেলে, 347 টাকায়, ব্যবহারকারীরা 56 দিনের জন্য আনলিমিটেড কলিং, দৈনিক 100টি SMS এবং দৈনিক 2GB ডেটার সুবিধা পাবেন।

কিন্তু Jio তার নতুন রিচার্জ প্ল্যানের তালিকায় প্রায় 2 মাস অর্থাৎ 56 দিনের বৈধতার রিচার্জ প্ল্যানগুলির 579 টাকা এবং 629 টাকা রেখেছে। সুবিধার কথা বললে, Jio-এর 579 টাকার প্ল্যানে 1.5GB ডেটা, আনলিমিটেড কলিং এবং দৈনিক 100 SMS এর সুবিধা 56 দিনের জন্য পাওয়া যাচ্ছে। যেখানে, 629 টাকার রিচার্জে আপনি 1.5GB ডেটা, আনলিমিটেড কলিং এবং দৈনিক 100টি SMS এর সুবিধা পাবেন।

আরও পড়ুনঃ মেদিনীপুর কলেজ ভারত সেরার তালিকায়, উচ্ছ্বসিত জেলাবাসী

অর্থাৎ, BSNL-এর তুলনায় এই প্ল্যানের দাম 282 টাকা বেশি রাখা হয়েছে। তবে, Jio 5G পরিষেবা প্রদান করছে এবং BSNL শুধুমাত্র 4G নেটওয়ার্ক পরিষেবা দিতে সক্ষম।