Midnapore: ভর্তির প্রবেশিকা পরীক্ষা স্থগিত বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে, জারি বিজ্ঞপ্তি

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

মেদিনীপুরে (Midnapore) বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের (Vidyasagar University) তরফে বিজ্ঞপ্তি জারি করে আপাতত স্থগিত করে দেওয়া হল স্নাতকোত্তর স্তরে ভর্তির প্রবেশিকা পরীক্ষা। মেদিনীপুরের (Midnapore) বিশ্ববিদ্যালয়ের তরফে বৃহস্পতিবার সন্ধ্যায় জানানো হয়েছে, ৯ আগস্ট রাজ্য সরকারের উচ্চ শিক্ষা দফতরের তরফে প্রকাশিত একটি নির্দেশিকাকে মান্যতা দিয়ে আপাতত পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তী দিনক্ষণ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, ১২ থেকে ১৪ আগস্ট বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরে ভর্তির জন্য কমন এন্ট্রান্স টেস্ট (CET) সংঘটিত হওয়ার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার ১১ আগস্ট সন্ধ্যায় বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি জারি করে তা স্থগিত করে দেয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের তরফে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, রাজ্যের উচ্চশিক্ষা দপ্তর ৯ আগস্ট নির্দেশিকা প্রকাশ করে, ৩১ আগস্টের মধ্যে স্নাতকের (UG) চূড়ান্ত সেমিস্টারের ফলাফল প্রকাশ এবং ৩ সেপ্টেম্বরের পর স্নাতকোত্তরে ভর্তি প্রক্রিয়া শুরু করার কথা বলেছে। সম্ভবতঃ সেই বিষয়টিকে গুরুত্ব দিয়েই বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে ২০১৯ সাল পর্যন্ত প্রবেশিকা পরীক্ষা মাধ্যমে স্নাতক স্তরে ভর্তি নেওয়া হত। করোনা অতিমারি পরিস্থিতিতে তা বন্ধ হয়ে যায়। এরপর স্নাতকের ফলের ভিত্তিতেই পড়ুয়ারা স্নাতকোত্তর স্তরে ভর্তি হচ্ছিলেন। চলতি বছরে ফের অভিন্ন প্রবেশিকা পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তের পরে ১২, ১৩ ও ১৪ আগস্ট বিভিন্ন বিষয়ের প্রবেশিকা পরীক্ষা হওয়ার কথা ছিল।