Midnapore: মাত্র ২৪০ টাকায় ড্রাইভিং লাইসেন্স, মেদিনীপুরে হচ্ছে লাইসেন্স মেলা

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

ড্রাইভিং লাইসেন্স(Driving licence)করার জন্য সাধারণত বেশ কিছু প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হয়। এবার সেই প্রক্রিয়াগুলি জটিল থাকার কারণে অনেক সময় ড্রাইভিং লাইসেন্স পেতে সাধারণ নাগরিকের দেরিও হতে পারে। আর সেই দিকে লক্ষ্য রেখেই সাধারণ নাগরিকেরা যাতে খুব সহজেই ড্রাইভিং লাইসেন্স পেতে পারেন, সেই কারণে পশ্চিম মেদিনীপুর(Midnapore) জেলা পুলিশের তরফে গুরুত্বপূর্ণ উদ্যোগ নেওয়া হয়েছে।

পশ্চিম মেদিনীপুর(Midnapore) জেলা পুলিশ লাইনে আগামী ৭দিন ধরে ড্রাইভিং লাইসেন্স মেলার আয়োজন করা হয়েছে। যেখানে পশ্চিম মেদিনীপুর(Midnapore) জেলার বিভিন্ন প্রান্তের বাসিন্দারা যাদের দুই চাকা বা চার চাকা রয়েছে অথবা যাদের ড্রাইভিং লাইসেন্স করার প্রয়োজন রয়েছে, তারা ওই পুলিশ লাইনের মেলায় গিয়ে খুব সহজেই সঙ্গে সঙ্গে হাতে লাইসেন্স পেয়ে যাবেন।

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ড্রাইভিং লাইসেন্স করার জন্য দুই চাকা এবং চার চাকার ক্ষেত্রে ২৪০ টাকা(RS 240) এবং দুই চাকা আর চার চাকা একত্রে করলে ৩৬০ টাকা খরচ করতে হবে। ড্রাইভিং লাইসেন্সের জন্য আধার কার্ড, ভোটার কার্ড এবং প্যান কার্ড প্রয়োজন লাগবে। তাছাড়া আধার কার্ডের সঙ্গে যে মোবাইল নম্বরের সংযোগ রয়েছে, সেই মোবাইল ফোনটিও সঙ্গে রেখে দিতে হবে।

এবার একবার দেখে নেওয়া যাক, এই ৭ দিনব্যাপী পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ লাইনে চলা মেলায় কবে জেলার কোন এলাকার বাসিন্দারা লাইসেন্স করতে পারবেন? ৮ আগস্ট- গুড়গুড়িপাল, কোতোয়ালি, খড়গপুর গ্রামীণ এবং খড়গপুর টাউন। ১২ই আগস্ট গড়বেতা, শালবনী, গোয়ালতোড় এবং আনন্দপুর। ১৩ই আগস্ট ঘাটাল, চন্দ্রকোনা, কেশপুর এবং দাসপুর। ২০ আগস্ট ডেবরা, পিংলা, সবং এবং নারায়ণগড়। ২১ আগস্ট মোহনপুর, দাঁতন, বেলদা এবং কেশিয়াড়ি। আর ২২ এবং ২৩ শে আগস্ট থাকছে জেলার পুলিশ এবং সমস্ত সিভিক ভলেন্টিয়ারদের ড্রাইভিং লাইসেন্স করার জন্য। ৭ দিনব্যাপী জেলা পুলিশ লাইনের এই মেলায় নাগরিকেরা সঙ্গে সঙ্গে লার্নার ড্রাইভিং লাইসেন্স হাতে পেয়ে যাবেন।