Digha Special: দীঘা যাওয়ার আরো একটি স্পেশাল ট্রেন চালু,সস্তায় ঘুরে আসুন

Last Updated:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাজীব ঘোষ: পূর্ব মেদিনীপুরের সমুদ্র সৈকত দীঘা পর্যটকদের কাছে সবসময়ই আকর্ষণের কেন্দ্র। দীঘার এখন আর কোনো সিজন নেই। বছরের যে কোনো সময় দীঘায় বেড়াতে যাওয়ার জন্য পর্যটকদের ঢল নেমে যায়। এই মুহূর্তে মানুষের কাছে সবচেয়ে কাছের এবং কম বাজেটের মধ্যে সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার অন্যতম পর্যটন কেন্দ্র বাংলার দীঘা। আর দিনের পর দিন পর্যটকদের সংখ্যা বেড়েই চলেছে। সেই দিকে লক্ষ্য রেখে ভারতীয় রেলের তরফে একের পর এক দীঘার উদ্দেশ্যে ট্রেনের সংখ্যা বাড়ানো হচ্ছে।

ইতিমধ্যেই কলকাতা স্টেশন থেকে দীঘা যাওয়ার জন্য স্পেশাল(Digha Special) ট্রেন চালু করা হয়েছে। এবার মালদা টাউন থেকে দীঘা যাওয়ার জন্য স্পেশাল ট্রেন চালু হল। যার ফলে গৌড়বঙ্গের পর্যটকদের ক্ষেত্রে যথেষ্ট সুবিধা হবে। তারা সোজা সেখান থেকেই ট্রেনে করে দীঘায় পৌঁছতে পারবেন। ০৩৪৬৫ মালদা টাউন- দিঘা স্পেশাল(Digha Special) ট্রেনটি (03465 Malda Town-Digha Special) সপ্তাহে একদিন চলবে। এটি একটি সাপ্তাহিক ট্রেন।

প্রতি সপ্তাহে শনিবার দুপুর ১.২৫ মিনিটে মালদা টাউন থেকে ছেড়ে রাত দুটোর সময় দীঘায় গিয়ে পৌঁছবে।যাত্রাপথে রামপুরহাট, অন্ডাল, কাঁথি, সাইথিয়া, বাঁকুড়া, তমলুক, বিষ্ণুপুর সহ বহু স্টেশনে এই স্পেশাল ট্রেনের স্টপেজ রয়েছে। ঠিক একইভাবে রবিবার দিন ০৩৪৬৬ দীঘা- মালদা টাউন স্পেশাল(Digha Special) ভোর পাঁচটার সময় দীঘা স্টেশন থেকে ছেড়ে সন্ধ্যা ছটার সময় মালদা টাউন স্টেশনে এসে পৌঁছবে। দীঘা থেকে ফেরার সময়ও ওই একই স্টেশনগুলিতে এই স্পেশাল ট্রেনের হল্ট হবে।

আরও পড়ুনঃ Jhargram: জঙ্গলমহল সফরে যেতে পারেন মুখ‍্যমন্ত্রী, বার্তার অপেক্ষায় ঝাড়গ্রাম

এছাড়াও প্রতি সপ্তাহে শনিবার মালদা থেকে পাহাড়িয়া এক্সপ্রেস দীঘার উদ্দেশ্যে ছাড়ে। রবিবার দিন দীঘা থেকে ছেড়ে আবার মালদায় পৌঁছায়। রয়েছে প্রতি বৃহস্পতিবার আরো একটি মালদা থেকে দীঘাগামী ট্রেন। সেই ট্রেনটিও বৃহস্পতিবার ছেড়ে যায়। আবার রবিবার দিন মালদা এসে পৌঁছায়। তবে নতুন যে মালদা টাউন দীঘা স্পেশাল(Digha Special) ট্রেন চালু হল, তার ভাড়া ৩৫৫ টাকা। ওদিকে আবার বৃহস্পতিবার যে স্পেশাল ট্রেনটি ছেড়ে যায় দীঘার উদ্দেশ্যে তার ভাড়া ৩৬৫ টাকা, সেক্ষেত্রে এই ট্রেনের ভাড়া ১০ টাকা কম। এই নতুন স্পেশাল ট্রেনটি চালু হওয়ায় মালদা সংলগ্ন এলাকা সহ উত্তরবঙ্গের বহু পর্যটকের সরাসরি দীঘায় পৌঁছানো সহজ হবে।