Paris Olympic: জোড়া পদক ছিনিয়ে ইতিহাস গড়লেন মনু ভাকের, দেশ গর্বিত, বার্তা মোদির

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাজীব ঘোষ: প্যারিস অলিম্পিকে(Paris Olympic) একেবারে ইতিহাস গড়েছেন মনু ভাকের(Manu Bhaker)। এক যুগ অপেক্ষা করার পর তার অবসান ঘটিয়েছেন তিনি। বছর ২২-এর তরুণী মনু ভাকের অলিম্পিকে ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতে নেন। এখানেই থেমে থাকেননি মনু, আবারও ইতিহাস তৈরি করেছেন। ভারতের প্রথম মহিলা শুটার হিসেবে অলিম্পিক পদকের নজির গড়ার পরেই এবার মিক্সড টিম ইভেন্টেও মনু ব্রোঞ্জ এনেছেন।

ভারতীয় অ্যাথলিটরা প্যারিস অলিম্পিকে(Paris Olympic) যোগ দেওয়ার জন্য রওনা হওয়ার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। তিনি ভারতীয় অ্যাথলিটদের শুভেচ্ছা জানান। এখানেই শেষ নয়, প্যারিস অলিম্পিকে(Paris Olympic) মনু ভাকের এয়ার পিস্তল ইভেন্টে পদক জেতার পরেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, ইভেন্টের পরেই প্রধানমন্ত্রীর অফিস থেকে মনুর কাছে ফোন যায়। তিন মিনিট মনুর সঙ্গে কথা বলেন মোদি।

বছর ২২এর তরুনীর লড়াইটা খুব সহজ ছিল না। টোকিওর হতাশা কাটানোটাও খুব সহজ ছিল না। ফের ঘুরে দাঁড়িয়ে তিনি যে অলিম্পিকে পদক জিতবেন, সেটা একরকম ইতিহাস। মনু সিঙ্গেল ইভেন্টের পরে মিক্সড টিম ইভেন্টেও ব্রোঞ্জ পদক জিতে নেন। সরবজ‍্যোত সিংকে নিয়ে মনু ভাকের দ্বিতীয় পদক আনলেন। এক সংস্করণ এই অলিম্পিকের জোড়া পদকের ইতিহাস। আর তারপরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উচ্ছ্বসিত এবং গর্বিত হয়ে মনু আর সরবজ‍্যোতের প্রশংসা করেন।

আরও পড়ুনঃ মাইনে প্রায় ৪৫ হাজার টাকা, কর্মী নিয়োগ করতে চলেছে আইআইটি, এক্ষুনি আবেদন করুন

টোকিওতে মনুর বন্দুক নিয়ে যথেষ্ট সমস্যা তৈরি হয়। ফলে হতাশ হয়ে তাকে ফিরতে হয়েছিল। সেখান থেকে যেভাবে বছর ২২র মনু ঘুরে দাঁড়ালেন, তার প্রশংসা করে মোদি বলেন, শুরুটা দুর্দান্ত হওয়ায় পরবর্তী ইভেন্টে বাড়তি আত্মবিশ্বাস এবং উৎসাহ দেবে মনুকে। আর সেটাই বাস্তবে হল। প্রধানমন্ত্রী মোদি এক্স হ্যান্ডেলে লিখেছেন, আমাদের শুটাররা আবারও দেশকে গর্বিত করল। মনু এবং সরবজ‍্যোতকে অনেক শুভেচ্ছা। আপনারা দুর্দান্ত স্কিলের পাশাপাশি টিম গেম কেমন হয়, সেটাও দেখালেন। দেশ আপনাদের জন্য গর্বিত। আর মনুর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশেষ বার্তা দিলেন, অলিম্পিকে টানা দ্বিতীয় পদক.. ধারাবাহিকতা, দক্ষতা এবং দায়বদ্ধতার নিদর্শন। সিঙ্গেল ইভেন্টের পর মিক্সড ইভেন্টে পদক জিতে ইতিহাস গড়লেন মনু ভাকের।