IIT Kharagpur Recruitment: মাইনে প্রায় ৪৫ হাজার টাকা, কর্মী নিয়োগ করতে চলেছে আইআইটি, এক্ষুনি আবেদন করুন

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাজীব ঘোষ: দেশের বৃহৎ শিক্ষা এবং গবেষণামূলক প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি খড়গপুর(IIT Kharagpur) কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যাদের এই চাকরিতে নিয়োগের জন্য উপযুক্ত শিক্ষাগত যোগ্যতা এবং দক্ষতা রয়েছে, তারা আইআইটি খড়্গপুরের(IIT Kharagpur) এই প্রজেক্টে নিয়োগের জন্য আবেদন করতে পারেন।

IIT খড়গপুরের তরফে ডিআরডিও ইন্ডাস্ট্রি একাডেমিক সেন্টার অফ এক্সেলেন্স (DRDO IACE) এই পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রজেক্টের জন্য নিয়োগ করা হবে অ্যাকাউন্ট অফিসার (Accounts Officer) একটি বিশেষ প্রজেক্ট এর জন্য চুক্তির ভিত্তিতে চাকরিতে নিয়োগ করা হবে।

New Delhi Defence Research and Development Organisation এর পক্ষ থেকে একটি প্রজেক্টে এই কর্মী নিয়োগ করা হবে। এই প্রজেক্ট চলবে ৩৬ মাস। ফলে অ্যাকাউন্টস অফিসার পদে আইআইটির তরফে এই বিশেষ প্রজেক্ট এর জন্য নির্দিষ্ট সময় কর্মী চাকরি করতে পারবেন। এবার দেখে নেওয়া যাক কি শিক্ষাগত যোগ্যতা এবং কত বেতন দেওয়া হবে?

শিক্ষাগত যোগ্যতা: আবেদনকারী চাকরিপ্রার্থীকে যে কোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিকম (B.Com) পাস হতে হবে। পাশাপাশি এমবিএ ডিগ্রী (MBA) থাকতে হবে। বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

আরও পড়ুনঃ BSNL কে ব‍্যবহার করেই লক্ষ কোটি কামাচ্ছে Jio, Airtel,VI,অথচ ঘুমোচ্ছে সরকারি সংস্থা BSNL

প্রতিমাসে এই পদের জন্য নির্ধারিত বেতনক্রম- ৪৪ হাজার ৯০০ টাকা।

কিভাবে আবেদন করবেন?

প্রথমেই আইআইটি খড়্গপুরের অফিসিয়াল ওয়েবসাইটের হোমপেজে গিয়ে Jobs-এ যেতে হবে। সেখান থেকে Temporary Job অপশনে গেলেই সংস্থার মূল নোটিশটি দেখতে পাবেন। আর সেখান থেকেই সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করার শেষ তারিখ- ৮ আগস্ট ২০২৪ আইআইটি খড়্গপুরের এই প্রজেক্ট এর বিষয়ে বিস্তারিত জানতে সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।