Mecheda: ‘মেচেদা’ কান্ডের যবনিকাপতন! বড় সাফল্য রেল পুলিশের

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

অবশেষে মেচেদা (Mecheda) কান্ডের যবনিকাপতন! মেচেদা স্টেশনের (Mecheda) নতুন ফুট ওভারব্রিজে শ্লীলতাহানির ঘটনায় গ্রেপ্তার মূল অভিযুক্ত। নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শনিবার মেচেদা (Mecheda) স্টেশন চত্ত্বরে যৌথ অভিযান চালিয়ে এক সন্দেহভাজনকে প্রথমে আটক ও পরে গ্রেপ্তার করেন আরপিএফ ও জিআরপি আধিকারিকরা৷ গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম সেখ মুস্তাফা (৩৮)। বাড়ি পূর্ব মেদিনীপুরের দিঘাসিপুরে৷

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার রাতে! মেচেদা স্টেশন সংলগ্ন এলাকার বাসিন্দা এক ছাত্রী কলকাতার একটি কলেজে ভর্তি প্রক্রিয়ার জন্য গিয়েছিলেন। রাত প্রায় দশটা দশ মিনিট নাগাদ হাওড়া-পাঁশকুড়া লোকালে মেচেদা স্টেশনে এসে নামেন সেই ছাত্রী ও তাঁর মা। রাতের ট্রেন হওয়ার যাত্রী ছিল কম। স্টেশন চত্ত্বরেও লোকজন কম ছিল। অভিযোগ, মেচেদার নতুন ফুট ওভার ব্রিজ দিয়ে মেচেদা বাসস্ট্যান্ডের দিকে আসার সময় এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির দ্বারা শ্লীলতাহানির শিকার হন ঐ ছাত্রী। মেয়েকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন ছাত্রীর মাও! মা মেয়ের চিৎকারে ঐ দুষ্কৃতি চম্পট দেয় সেখান থেকে। সেই সময়ে আরপিএফ বা জিআরপি-কে কিছু না জানালেও শুক্রবার পাঁশকুড়া জিআরপি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন নিগৃহীতা ঐ কলেজ ছাত্রী ও তাঁর মা। ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়।

অভিযোগ পেয়েই তদন্তে নামেন জিআরপি ও আরপিএফ আধিকারিকরা। শুক্রবার থেকেই নির্দিষ্ট এলাকায় চলে তল্লাশি অভিযান। শনিবার ফের নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে একাধিক আরপিএফ ও জিআরপি আধিকারিকের উপস্থিতিতে মেচেদা স্টেশন ও তৎসংলগ্ন এলাকায় চলে তল্লাশি অভিযান। তখনই সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদের পরে শনিবার দুপুর ১২:৪৫ নাগাদ সেখ মুস্তাফা নামে ৩৮ বছরের ঐ ব্যক্তিকে গ্রেপ্তার করে হেফাজতে নেয় পাঁশকুড়া জিআরপি। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।