Midnapore: পুরসভার উদ‍্যোগে চালু ন‍্যায‍্য মূল্যে আলু বিক্রয় কেন্দ্র, ২৮ টাকা প্রতি কেজি

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাজীব ঘোষ: শাকসবজির পর আগুন লেগেছে আলুর বাজারে। হঠাৎ আলু ব্যবসায়ীদের ধর্মঘটের কারণে আলুর যোগান বন্ধ হয়েছে। আলুর ব্যবসায়ীরা বিভিন্ন দাবী দাওয়ার ভিত্তিতে হঠাৎ এই ধর্মঘট ঘোষণা করেন। আর তারপর থেকেই বাজারে খুচরো আলু ব্যবসায়ীদের কাছে বিপুল পরিমাণে আলু মজুত থাকলেও তারা এই সুযোগে পরে চড়া দাম হাকাতে শুরু করেছে। যদিও ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে আলু ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করার পর ব্যবসায়ীরা ধর্মঘট তুলে নিয়েছেন। আর এর মধ্যেই মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে সরকারি ন্যায্য দামে আলু বিক্রয় করার জন্য বিক্রয় কেন্দ্র খোলা হয়েছে।

দিন কয়েক আগে শাকসবজির অনিয়ন্ত্রিত দাম বৃদ্ধি নিয়ে মুখ্যমন্ত্রী কড়া নির্দেশ দিয়েছিলেন। তারপরে সমস্ত বাজারে প্রশাসন থেকে হানা দেওয়ার পরে কিছুটা হলেও সেই দাম বৃদ্ধি রোখা গিয়েছে। এবার আলুর ক্ষেত্রেও মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই মেদিনীপুর(Midnapore) পুরসভার উদ্যোগে চালু হল আলু বিক্রয় কেন্দ্র। মেদিনীপুর(Midnapore) পুরসভার এই ন্যায্য মূল্যের আলু বিক্রয় কেন্দ্রের ব্যবস্থাপনায় রয়েছে স্বয়ংসিদ্ধা স্বনির্ভর গোষ্ঠী। মেদিনীপুর(Midnapore) শহরের স্কুল বাজার, গেট বাজার, পুরসভা সংলগ্ন বাজার সহ বেশ কিছু জায়গায় পুরসভার উদ্যোগে ন্যায্য মূল্যে এই আলু বিক্রয় কেন্দ্র খোলা হয়েছে।এদিন থেকে নিয়মিত এই বাজারে ন‍্যায‍্য মূল্যে আলু বিক্রি করা হবে।

আরও পড়ুনঃ বেড়াতে গিয়ে একী কান্ড! পর্যটককে ছুঁড়ে ফেললেন জঙ্গলে, দেখলে চমকে যাবেন

মেদিনীপুর(Midnapore) পুরসভার স্বয়ংসিদ্ধা স্বনির্ভর গোষ্ঠীর পরিচালনায় এই ন্যায্য মূল্যে আলু বিক্রয় কেন্দ্রে প্রতি কেজি ২৮ টাকা দরে মানুষ আলু কিনতে পারবেন। মেদিনীপুর পুরসভার এই ন্যায্য মূল্যের আলু বিক্রয় কেন্দ্র সূচনার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেদিনীপুর পুরসভার চেয়ারম্যান সৌমেন খান, মেদিনীপুর সদর মহকুমা শাসক এবং পুরসভার কাউন্সিলর বৃন্দ। সাধারণ মানুষকে স্বস্তি দিতেই মেদিনীপুর পুরসভার তরফে মুখ্যমন্ত্রীর নির্দেশে এই উদ্যোগ বলেই জানা গিয়েছে।