SBI: টাকা বাড়বে লাফিয়ে! জানুন একাধিক এসবিআই স্কিম

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

মুশকিল আসান এসবিআই (SBI)। বিভিন্ন সরকারি বিনিয়োগ খাতে, পোস্ট অফিসে প্রাপ্ত সুদের হার যখন ক্রমশ কমছে, এই পরিস্থিতিতে তুলনায় আরও বেশি সুদ পেয়ে যাবেন এসবিআই (SBI) এর একাধিক বিনিয়োগ স্কিমে। এসবিআই (SBI) এর কয়েকটি ফিক্সড ডিপোজিট স্কিমে অন্যান্য বিনিয়োগের তুলনায় বেশি সুদ মিলবে৷

১. এসবিআই সর্বোত্তম এফডি:
১ বছর এবং ২ বছরের মেয়াদে বিনিয়োগ করা যায় এসবিআই সর্বোত্তম এফডি স্কিমে। ২ বছরের মেয়াদে জন্য ফিক্সড ডিপোজিট করলে সাধারণ গ্রাহকেরা ৭.৪০ শতাংশ হারে এবং প্রবীণ নাগরিকরা ৭.৯০ শতাংশ হারে সুদ পাবেন। ১ বছরের জন্য ফিক্সড ডিপোজিট করলে সাধারণ গ্রাহকেরা ৭.১০ শতাংশ হারে এবং প্রবীণ নাগরিকরা ৭.৬০ শতাংশ সুদ পাবেন। প্রবীণ নাগরিকরা ১৫ লক্ষ থেকে ২ কোটি টাকার ফিক্সড ডিপোজিটে ১ বছরে ৭.৮৩ শতাংশ এবং ২ বছরে ৮.১৪ শতাংশ সুদ পাবেন। ২ কোটি থেকে ৫ কোটি টাকার ডিপোজিটে প্রবীণ নাগরিকদের ১ বছরে ৭.৭৭ শতাংশ এবং ২ বছরে ৭.৬১ শতাংশ সুদ পাবেন।

২. এসবিআই অমৃত কলস :
এই স্কিমের মেয়াদ ৪০০ দিন। এই স্কিমে ফিক্সড ডিপোজিট করলে ৭.১০ শতাংশ হারে সুদ মিলবে। গ্রাহকেরা মাসিক, ত্রৈমাসিক এবং অর্ধবার্ষিক ব্যবধানে সুদের পেমেন্ট নিতে পারবেন। বিনিয়োগের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর, ২০২৪।

৩. এসবিআই উই কেয়ার :
এই ফিক্সড ডিপোজিট স্কিমে প্রবীণ নাগরিকেরা ৭.৫০ শতাংশ সুদ পাবেন। সুদের হার অন্যান্য বিনিয়োগগুলির তুলনায় বেশি। বিনিয়োগের মেয়াদ সর্বনিম্ন ৫ বছর থেকে ১০ বছর পর্যন্ত।

৪. এসবিআই অমৃত বৃষ্টি :
এসবিআই ১৫ জুলাই, ২০২৪ থেকে এই নতুন বিনিয়োগ স্কিমটি কার্যকর করেছে। বিনিয়োগের মেয়াদ ৪৪৪ দিন। এই ফিক্স ডিপোজিটে সাধারণ গ্রাহকেরা ৭.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৭.৭৫ শতাংশ সুদ পাবেন। এই স্কিমে সর্বাধিক ৩ কোটি টাকা পর্যন্ত বিনিয়োগ করা যাবে।