Manikapara: বহু দূরে পরীক্ষাকেন্দ্র, পরিবর্তনের আর্জি জানাল মনিকপাড়া কলেজের পরীক্ষার্থীরা

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

স্বপ্নীল মজুমদার: পরীক্ষাকেন্দ্র পরিবর্তনের দাবি তুললেন মানিকপাড়া বিবেকানন্দ শতবার্ষিকী মহাবিদ্যালয়ের(Manikapara Satavarshiki Mahavidyalaya) স্নাতকস্তরের ষষ্ঠ সিমেস্টারের (ফাইনাল ইয়ার) ছাত্রছাত্রীরা। জেলার অন্যান্য কলেজগুলির পরীক্ষাকেন্দ্র জেলার মধ্যে নিকটবর্তী বিভিন্ন কলেজে করা হয়।

কিন্তু মানিকপাড়া কলেজের পরীক্ষাকেন্দ্র করা হয়েছে পশ্চিম মেদিনীপুরের ডেবরা কলেজে। এমনিতে মানিকপাড়া এলাকায় বাস যোগাযোগ অপ্রতুল। স্থানীয় সরডিহা স্টেশনে লোকাল ট্রেনও হাতে গোণা।

তাই ডেবরার পরীক্ষা কেন্দ্রে যারা দ্বিতীয়ার্ধ্বে পরীক্ষা দেবেন তাঁরা ফেরার বাস বা ট্রেন কিছুই পাবেন না। এই সমস্যার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামকের কাছে লিখিতভাবে পরীক্ষাকেন্দ্র পরিবর্তনের আবেদন করেছেন ষষ্ঠ সিমেস্টারের পড়ুয়ারা।

আরও পড়ুনঃ আনাজের দাম বেশি কেন? বাজারে হাজির মহকুমাশাসক

মানিকপাড়ার টিএমসিপি নেতা বাপ্পা শা বলছেন, ‘‘সমস্যার বিষয়টি নিয়ে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় সংগঠনের পক্ষ থেকে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হবে।’’ মানিকপাড়া কলেজের অধ্যক্ষা উমা ভৌমিক বলেন, ‘‘স্নাতকস্তরের ষষ্ঠ সেমিস্টারের পরীক্ষাকেন্দ্রটি পরিবর্তনের আবেদন করেছে পড়ুয়ারা। এ বিষয়ে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পরীক্ষাকেন্দ্র পরিবর্তনের জন্য অনুরোধ করব।’’