Bangladesh: কার্ফু বৃদ্ধি বাংলাদেশে! বন্ধ মৈত্রী এক্সপ্রেস

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

কার্ফু বৃদ্ধি বাংলাদেশে (Bangladesh)! কার্ফু আপাতত রবিবার বিকেল ৩টে পর্যন্ত চলবে। প্রশাসনিক ভাবে বন্ধ হয়েছে ভারত ও বাংলাদেশের (Bangladesh) মধ্যে চলা মৈত্রী এক্সপ্রেস! ছাত্র আন্দোলনের জেরে তৈরি হওয়া পরিস্থিতিতে বাংলাদেশে (Bangladesh) টেলিকল পরিষেবা, ইন্টারনেট পরিষেবা প্রভৃতি বিপর্যস্ত। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা শহরের রাস্তায় নেমেছে সেনা!

বাংলাদেশে সরকারি চাকরিতে সংরক্ষণ বাতিলের দাবিতে তৈরি হওয়া ছাত্র আন্দোলনের জেরে অগ্নিগর্ভ হয়ে ওঠে গোটা দেশ। পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে মৃত শতাধিক। এই পরিস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কার্ফু জারি করে শেখ হাসিনা সরকার। ঢাকা শহরে নামানো হয় সেনা। এরই মাঝে দেশ জুড়ে কার্ফুর মেয়াদও বাড়িয়ে দেওয়া হয়েছে। এর আগে বাংলাদেশ সরকারের তরফে ঘোষণা করা হয়েছিল, কার্ফু চলবে রবিবার সকাল ১০টা পর্যন্ত। শনিবার রাতে নতুন ঘোষণায় কার্ফুর সময়সীমা রবিবার বিকেল ৩টে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

অন্যদিকে ভারত বাংলাদেশ মৈত্রী এক্সপ্রেস শুক্রবার বিকেলে ভারত থেকে বাংলাদেশে গেলেও আর ভারতে ফেরেনি।দুই দেশের বর্তমান বাণিজ্যিক ব্যবস্থা শিথিল থাকলেও ভারত বাংলাদেশ মৈত্রী এক্সপ্রেস প্রশাসনিক ভাবেই বন্ধ রয়েছে বলে সূত্রের খবর। পরিস্থিতির জেরে বিভিন্ন সীমান্ত দিয়ে দেশে প্রত্যাবর্তন করছেন বাংলাদেশে পড়তে যাওয়া শত শত ভারতীয় পড়ুয়ারা। এরই মাঝে রবিবার সকাল ১০টা নাগাদ বাংলাদেশের শীর্ষ আদালতে সংরক্ষণ সংক্রান্ত মামলার শুনানি রয়েছে।