Soumitra Khan: লড়াই করেই তিনবার সাংসদ, তৃণমূলে যোগদান নিয়ে মুখ খুললেন সৌমিত্র

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাজীব ঘোষ: তৃণমূলের(TMC) মেগা ইভেন্ট একুশে জুলাইয়ের(21 July) মঞ্চে বিজেপির দুই সাংসদ যোগ দিতে পারেন, এরকম একটা বার্তা রাজ্যজুড়ে ছড়িয়ে দেওয়া হয়েছিল। তার মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হয়েছিল যে নামটি, তিনি হলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ(Soumitra Khan)। তার নামটি নিয়ে আলোচনা হবার কারণ তিনি নির্বাচনে জয়লাভের পরেই সাংসদ(MP) হয়ে বিজেপির(BJP) রাজ্য নেতৃত্বের কিছু কার্যকলাপ নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি বিষ্ণুপুর থেকে তাকে মানুষ এবার ভোট দিয়ে সাংসদ করে পাঠিয়েছে মন্ত্রী করার জন্য, এরকম দাবিও জানান সৌমিত্র।

ফলে মানুষ বিভ্রান্ত করে হচ্ছিল। তার জবাব খোদ নিজেই দিয়েছেন সৌমিত্র। একুশে জুলাই এর আগের রাতে ফেসবুক লাইভে সৌমিত্র জানিয়ে দিলেন, তিনি লড়াই করে বিজেপির সাংসদ হয়েছেন। তৃণমূলে যোগদান নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে। এরকম কোনো বিষয় নেই। বিজেপিতে আছি, বিজেপিতেই থাকবো। দলের অন্দরে যা বলার সেগুলো নিয়ে আলোচনা হবে। কিন্তু তৃণমূলে যোগ দেওয়ার কোনো প্রশ্নই নেই। কিছুদিন ধরেই এই ধরনের একটা প্রচার করে মানুষকে বিভ্রান্ত করছে তৃণমূল। বিশেষ করে বাঁকুড়া জেলার বিষ্ণুপুর কেন্দ্রের মানুষ বিভ্রান্ত হয়ে পড়ছেন। তাদের উদ্দেশ্যে সৌমিত্র খাঁ জানিয়ে দিলেন, একুশে জুলাই এর আগের রাতে ফেসবুক লাইভে, তিনি তৃণমূলে যোগদান করছেন না, বিজেপিতেই থাকছেন।

আরও পড়ুনঃ আজকের রাশিফল ২১/৭/২০২৪

পরপর তিনবার(Three time) বাঁকুড়ার বিষ্ণুপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন সৌমিত্র খাঁ। এর আগে তৃণমূলে থাকাকালীন সৌমিত্র যথেষ্ট গুরুত্বপূর্ণ দলীয় দায়িত্ব সামলেছেন। তাতে সৌমিত্র যে যথেষ্ট দক্ষতার সঙ্গে সাংগঠনিকভাবে দলকে শক্তিশালী করেছিলেন তার প্রমাণ রয়েছে। ২০১৩ সালে তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করে বিষ্ণুপুর কেন্দ্র থেকেই তিনি পরপর ৩ বার সাংসদ হিসেবে নির্বাচিত হন।

তবে ২০২৪ নির্বাচনের পরে বঙ্গ বিজেপির আসন সংখ্যা কমে যাওয়ার কারণে তিনি রাজ্য নেতৃত্বের বেশ কিছু সিদ্ধান্ত নিয়ে নানা বিষয়ে মত পোষণ করেন। তার পাশাপাশি স্থানীয় এক প্রবীণ তৃণমূল নেতার পায়ে হাত দিয়ে প্রণাম করেন। সৌমিত্র অবশ্য সেটিকে সৌজন‍্যতা বলেই মন্তব্য করেন। আর এগুলিকে এক সূত্রে গেঁথে তৃণমূল শুরু করে দিয়েছিল প্রচার। এ কথা ঠিক, বিজেপির মধ্যে লড়াকু যতগুলি নেতা রয়েছেন, তার মধ্যে সৌমিত্র খাঁ অন্যতম। এর আগেও তাকে যথেষ্ট প্রতিবাদী ভূমিকায় রাজ্যের শাসক তৃণমূলের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করতে দেখা গিয়েছে। তবে সৌমিত্র নিজের অবস্থান খোলসা করে দিলেন।