Asa Kormi Recruitment: মাধ্যমিক যোগ‍্যতায় নিজের এলাকায় চাকরির সুযোগ দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার, আবেদন পদ্ধতি দেখুন

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাজীব ঘোষ: চাকরিপ্রার্থীদের জন্য আবার সুখবর। বিশেষ করে মহিলা চাকরিপ্রার্থী যারা নিজেদের এলাকার মধ্যেই সরকারের অধীনে কাজ করতে চাইছেন, তারা আবেদন করতে পারেন। পশ্চিমবঙ্গ সরকারের(WB Government) তরফে গ্রামীণ স্বাস্থ্য মিশনের অধীনে আশা কর্মী নিয়োগের(Asa Kormi Recruitment) জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আশা কর্মী হিসেবে কাজ করতে চাইলে গ্রামীণ স্বাস্থ্য মিশনের নিয়ম অনুযায়ী আবেদন করে চাকরি পেতে পারেন।

একবার দেখে নেওয়া যাক, পশ্চিমবঙ্গ সরকারের রুরাল হেলথ মিশনের অধীনে আশা কর্মী নিয়োগের (Asha Kormi Recruitment) এই বিজ্ঞপ্তিতে কোথায়, কত শূন্য পদ, কি শিক্ষাগত যোগ্যতা, কিভাবে আবেদন করবেন, তার যাবতীয় বিস্তারিত তথ্য:

আরও পড়ুনঃ জুতো নিয়ে তেড়ে গেলেন শুভেন্দু অধিকারি! কী এমন ঘটলো?

হাওড়া জেলার বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের অধীনে আশা কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ৪২ টি।

আশা কর্মীতে চাকরির জন্য আবেদন করতে গেলে যে কোনো স্বীকৃত বিদ্যালয় বোর্ড থেকে মাধ্যমিক(MP) পাস হতে হবে।

সাধারণ প্রার্থীদের বেলায় বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে এবং এস সি এবং এসটি প্রার্থীদের বেলায় ২২ থেকে ৪০ বছরের মধ্যে বয়স হতে হবে।

কিভাবে আবেদন করবেন আশা কর্মীতে নিয়োগের জন্য স্থানীয় বিডিও অফিসে গিয়ে ফরম পূরণ করে জমা দিতে পারেন। এছাড়াও অনলাইনে এই ফরমের প্রিন্ট আউট বের করে নিয়ে পূরণ করে জমা দিতে হবে। জমা দেওয়ার ঠিকানা সমষ্টি উন্নয়ন আধিকারিকের দপ্তর অর্থাৎ BDO Office

কিভাবে আশা কর্মীদের নিয়োগ করা হবে আশা কর্মী পদে চাকরির ক্ষেত্রে নিয়োগ পদ্ধতি হল মাধ্যমিকে যে নম্বর সংশ্লিষ্ট প্রার্থী পাবেন তার ভিত্তিতে বাছাই করা হবে। পরবর্তীতে একটি ইন্টারভিউ এর মাধ্যমে আশা কর্মী নিয়োগ করা হবে।

আবেদন করার শেষ তারিখ- ৩১/৭/২০২৪

কি কি ডকুমেন্টস লাগবে:
• বার্থ সার্টিফিকেট বা মাধ্যমিকের অ্যাডমিট কার্ড।

• রেসিডেন্সিয়াল সার্টিফিকেট হিসেবে ভোটার কার্ড বা রেশন কার্ড।

•নিজের দুই কপি সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

• যদি কাস্ট সার্টিফিকেট থাকে তাহলে সেই কাস্ট সার্টিফিকেট।