TMC: ২১শে জুলাইয়ের আগেই দল ছেড়ে বেরিয়ে পার্টি অফিসে তালা ঝোলালেন তৃণমূল পঞ্চায়েত সদস্য সহ ১০০ কর্মী, কারণটা কী?

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাজীব ঘোষ: দলের উচ্চ নেতৃত্বের প্রতি বীতশ্রদ্ধ হয়ে একেবারে তৃণমূলের(TMC) পঞ্চায়েত সদস্য থেকে শুরু করে শতাধিক কর্মী দল ছেড়ে নিজেদের পার্টি অফিসেই তালা(Locked the office)ঝুলিয়ে দিলেন। দীর্ঘদিন ধরেই ওই পঞ্চায়েত সদস্য(Panchayat member) সহ শতাধিক দলীয় কর্মীদের অভিযোগ, দলের জেলা এবং ব্লক নেতৃত্বের কাছে বারে বারে অভিযোগ জানানোর পরেও কোনো সমাধান হয়নি। বরং তারাই মদত করে চলেছেন। এবার দেখা যাক, ঘটনাটি ঠিক কি?

পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের রাধামোহন অঞ্চলের তুড়িয়া গ্রামে তিনটি খাস জমি রয়েছে। সেই খাস জমিগুলো দখল করে রেখেছেন বিজেপির লোকজন। আর তাদের সেই দখল করাতে প্রচ্ছন্ন মদত দিয়ে যাচ্ছে তৃণমূলের জেলা আর ব্লক স্তরের নেতারা, এমনটাই অভিযোগ ওই পঞ্চায়েত সদস্য সহ দলীয় কর্মীদের। তারা বারেবারে দলের উচ্চ নেতৃত্বের কাছে অভিযোগ জানিয়েছেন। কিন্তু এখনো পর্যন্ত কোনো সুরাহা হয়নি। বরং তারা যে মদত দিচ্ছেন সেই ছবিটা স্পষ্ট হয়ে উঠেছে।

আরও পড়ুনঃ হার্দিক ও নাতাশার বিবাহবিচ্ছেদে শিলমোহর! ঘোষণা ইনস্টাগ্রামে

এই প্রসঙ্গে ডেবরা এলাকার বিজেপির তরফে বলা হয়েছে, তৃণমূল এখন মিথ্যাচার শুরু করেছে। বিজেপির কোনো লোকজন সরকারি জমিতে বসে নেই। প্রসঙ্গত, তৃণমূলের পঞ্চায়েত সদস্যও অভিযোগ করে বলেন, মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, সরকারি জমি দখল করে থাকলে যদি সেটা আদালতের বিচারাধীন না হয়, সেখানে দফতরের তরফে সাইনবোর্ড লাগিয়ে দিতে হবে। রাজ্যজুড়ে সরকার নিজস্ব জমি থেকে দখলদারদের উচ্ছেদ করার চেষ্টা করছে। কিন্তু এখানে সেই ব্যাপারে অভিযোগ করেও কোনো সুরাহা হচ্ছেনা।

আর এর পরেই একেবারে ক্ষুব্ধ হয়ে ডেবরা ব্লকের ওই এলাকার তৃণমূল পার্টি অফিসের দরজায় তালা ঝুলিয়ে দিলেন দলীয় কর্মীরাই। যদিও স্থানীয় পঞ্চায়েতের তরফে বলা হয়েছে, বিষয়টি সম্বন্ধে অভিযোগ মিলেছে। এই ব্যাপারে জেলা এবং উচ্চ নেতৃত্বকে জানানো হয়েছে। সমস্ত পক্ষকেই ডেকে পাঠানো হয়েছে। তবে ২১ জুলাই এর একেবারে আগেই পশ্চিম মেদিনীপুরের ডেবরা ব্লকে পঞ্চায়েত সদস্য সহ প্রায় শতাধিক কর্মী এইভাবে তৃণমূল ছেড়ে বেরিয়ে দলের পার্টি অফিসেই তালা ঝুলিয়ে দেওয়ায় যথেষ্ট অস্বস্তিতে পড়েছে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল।