IND vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত,দুঃসংবাদ পেলেন এই খেলোয়াড়

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। এতে অনেক খেলোয়াড়ের ভাগ্যের উন্নতি হয়েছে এবং কেউ কেউ দুঃসংবাদ পেয়েছেন। টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব নিয়ে সবচেয়ে বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা ভক্তদের কল্পনার বাইরে ছিল। টি-টোয়েন্টিতে সূর্যকুমার যাদবের হাতে টিম ইন্ডিয়ার নেতৃত্ব তুলে দিয়েছে বিসিসিআই। সেই সঙ্গে টিম ইন্ডিয়াও পেয়েছে তার নতুন টি-টোয়েন্টি অধিনায়ক।

মনে করা হচ্ছিল হার্দিক পান্ডিয়া টি টোয়েন্টি দলের অধিনায়ক হবেন কারণ তিনি রোহিত শর্মার অনুপস্থিতিতে এই ভূমিকা পালন করতেন। টি-টোয়েন্টি বিশ্বকাপেও সহ-অধিনায়ক ছিলেন তিনি। তবে নির্বাচক এবং প্রধান কোচ সূর্যকুমার যাদবকে নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রোহিত শর্মা ও বিরাট কোহলির বিশ্রামের খবর পাওয়া গেছে। তবে তারা শ্রীলঙ্কা সফর থেকে বিরতি পাননি। দুই কিংবদন্তিই ওয়ানডে সিরিজে টিম ইন্ডিয়ার অংশ হবেন। ওয়ানডে দলের অধিনায়কত্ব থাকবে রোহিত শর্মার হাতে এবং সহ-অধিনায়কও থাকবেন শুভমান গিল। বিশ্বকাপে অংশ নেওয়া আরশদীপ সিং এবং মোহাম্মদ সিরাজও শ্রীলঙ্কা সফরে সুযোগ পেয়েছেন।

আরও পড়ুনঃ মোহনবাগানে গ্রেগ স্টুয়ার্ট

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: সূর্যকুমার যাদব (অধিনায়ক), শুভমান গিল (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রিংকু সিং, রায়ান পরাগ, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য, শিবম দুবে, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আরশদীপ সিং, খলিল আহমেদ, মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, কেএল রাহুল (উইকেটরক্ষক), ঋষভ পন্ত (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, শিবম দুবে, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, আরশদীপ সিং, রিয়ান পরাগ, অক্ষর প্যাটেল, খলিল আহমেদ, হর্ষিত রানা।

ভারত বনাম শ্রীলঙ্কা সম্পূর্ণ সময়সূচী :
টি-টোয়েন্টি সিরিজ:
১ম টি-টোয়েন্টি – ২৭ জুলাই।
২য় টি-টোয়েন্টি – ২৮ জুলাই।
৩য় টি-টোয়েন্টি – ৩০ জুলাই।

ওয়ানডে সিরিজ :
১ম ওয়ানডে – ২ আগস্ট।
২য় ওয়ানডে – ৪ আগস্ট।
৩য় ওয়ানডে – ৭ আগস্ট।