Midnapore: লাগামছাড়া দাম বাড়ানো বরদাস্ত নয়, জেলার বাজারগুলোতে হানা পুলিশ প্রশাসনের

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

বাজারে দৈনন্দিন লাগামছাড়া মূল্যবৃদ্ধি নিয়ে ইতিমধ্যেই কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপর থেকেই রাজ্যজুড়ে সমস্ত বাজারগুলিতে পুলিশ প্রশাসন এবং বিভিন্ন দপ্তরের আধিকারিকদের তরফে নজরদারি শুরু হয়েছে। ঠিক একইভাবে মেদিনীপুর(Midnapore) জেলার বাজারগুলিতেও নজরদারি শুরু করেছে পুলিশ প্রশাসন(Police)। এই বিষয়ে পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক সরকারি পর্যায়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন।

পশ্চিম মেদিনীপুর জেলার হিমঘর মালিক সংগঠন, রাজ্য সরকারি দপ্তরের বিভিন্ন আধিকারিক এবং পেঁয়াজ ব্যবসায়ী সমিতির সঙ্গে এই বৈঠকে জেলাশাসক কড়া নির্দেশ দিয়েছেন।কালোবাজারি এবং বেআইনি মজুতদারি রুখতে কড়া পদক্ষেপ গ্রহণের করার কথা জানিয়ে দেওয়া হয়েছে। যাতে সাধারণ মানুষের কাছে একশ্রেণীর অসাধু ব্যবসায়ীর শাক সবজির দাম বৃদ্ধির ফলে সমস্যা তৈরি না হয়, সেই দিকে কড়া নজর দিতে বলা হয়েছে। আর এরপর থেকেই পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন বাজারগুলিতে সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের নিয়ে পুলিশ প্রশাসন যৌথ নজরদারি চালাচ্ছে।

আরও পড়ুনঃ মিউচুয়াল ফান্ডে এক্ষুনি বিনিয়োগ শুরু করুন, একেবারে মালামাল হয়ে যাবেন

পাশাপাশি, জেলায় সুফল বাংলার স্টলগুলিতে শাকসবজি মজুত করার ব্যাপারে আরো উদ্যোগী হয়েছে জেলা প্রশাসন। যাতে সাধারণ মানুষ সুফল বাংলা স্টলগুলি থেকে সঠিক মূল্যে শাকসবজি কিনতে পারেন। সেই জন্য সেখানে আরো বেশি পরিমাণে সামগ্রী রাখার চিন্তাভাবনা করা হয়েছে। পশ্চিম মেদিনীপুর জেলার সুফল বাংলা স্টলগুলি খোলা থাকার সময়সীমা হল– সকাল ৭টা থেকে বেলা ১১ টা এবং দ্বিতীয়ার্ধে বিকেল ৪টে থেকে রাত্রি ৮টা পর্যন্ত। এবার পশ্চিম মেদিনীপুর জেলার যে সমস্ত জায়গায় এই সুফল বাংলার আউটলেটগুলি রয়েছে, সেগুলি হল– ঘাটাল বাস স্ট্যান্ড, পশ্চিম মেদিনীপুর কেরানিটোলা, মহকুমা হাসপাতালের কাছে, মেদিনীপুর এসডিও অফিসের কাছে, চন্দ্রকোনা টাউন এবং গোয়ালতোড় বাসস্ট্যান্ডের কাছে আউটলেটগুলি খোলা হয়েছে।