Jhargram: ঝাড়গ্রামে জাল দলিল বানিয়ে সরকারি জমি বিক্রি করতে গিয়ে ধৃত জমি-মাফিয়া

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

স্বপ্নীল মজুমদার: ঝাড়গ্রামে(Jhargram) জাল দলিল বানিয়ে সরকারি জমি বিক্রি করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ল এক আড়কাঠি। ধৃত সঞ্জয় পাল জমি মাফিয়া চক্রের সঙ্গে যুক্ত বলে পুলিশের সন্দেহ। সঞ্জয়ের বাড়ি ঝাড়গ্রাম(Jhargram) শহরের বিদ্যাসাগরপল্লীতে।

বাঁকুড়ার(Bankura)বাসিন্দা শম্ভু মণ্ডলের অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতেই শহরের বাড়ি থেকে সঞ্জয়কে ধরা হয়। পুলিশের দাবি, সঞ্জয় জমি বেচাকেনার সঙ্গে যুক্ত। তবে বেআইনি পথেই চলে তার ব্যবসা। সঞ্জয়ের মাধ্যমে ঝাড়গ্রামে জমি কেনার জন্য অগ্রিম টাকা দিয়েছিলেন শম্ভু। এরপর শম্ভুকে জমি দেখাতে নিয়ে যায় সঞ্জয়। ঝাড়গ্রাম রামকৃষ্ণ মিশন আশ্রমের(Ramkrishna Mission Ashrama) পাশে থাকা ফাঁকা একটি জায়গা দেখায় সঞ্জয়।

আরও পড়ুনঃ মাঠ জুড়ে দাপট ইস্টবেঙ্গলের, ডার্বির প্রথম ম‍্যাচেই লাল-হলুদের দুর্দান্ত জয়

সঞ্জয় জানিয়ে দেয় ওই জমির কাগজপত্র তার কাছে আছে। জমিটি তারই। এদিকে শম্ভু লক্ষ্য করেন জমির পাশেই সরকারি সাইন বোর্ড লাগানো রয়েছে। যে সাইন বোর্ডে জমিটি সরকারি বলেই উল্লেখ রয়েছে। খোঁজ খবর নিয়ে শম্ভুও জানতে পারেন জমিটি সরকারি জমি।

এরপরেই তিনি পুলিশে অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ ভারতীয় ন্যায় সংহিতার প্রতারণার ধারায় মামলা রুজু করে সঞ্জয়কে পাকড়াও করে। ধৃতকে শনিবার ঝাড়গ্রাম সিজেএম আদালতে তোলা হয়। তদন্তের স্বার্থে অভিযুক্তকে পাঁচদিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। ঝাড়গ্রাম জেলা পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘ধৃতকে জেরা করে প্রতারণা চক্রে আরও কেউ যুক্ত কি-না খোঁজ নেওয়া হচ্ছে।’’