Recruitment: রাজ‍্যের স্বাস্থ্য দফতরে শুরু হচ্ছে নিয়োগ, এক্ষুনি আবেদন করুন, বিস্তারিত জেনে নিন

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাজীব ঘোষ: নিয়োগ(Recruitment) বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ সরকার। চাকরির খোঁজে যারা হন্যে হয়ে ঘুরছেন, বিভিন্ন জায়গায় আবেদন করছেন, তারা এই মুহূর্তে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির শূন্য পদে চাকরির জন্য আবেদন করতে পারেন। West Bengal State Health and Family Welfare Samity-র বিভিন্ন শূন্য পদে নিয়োগ হতে চলেছে। একবার দেখে নেওয়া যাক, পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির কত শূন্য পদ, কিভাবে আবেদন করতে হবে, তার পুরো প্রক্রিয়া কি রকম?

শূন্য পদের নাম– ডিস্ট্রিক্ট ম্যানেজার (কোয়ালিটি অ্যাসুরেন্স), ডিস্ট্রিক্ট ম্যানেজার (পাবলিক হেলথ) এবং ডিস্ট্রিক্ট কনসালটেন্ট (কোয়ালিটি মনিটরিং)
ন্যাশনাল হেলথ মিশনের অধীনে কোয়ালিটি অ্যাসুরেন্স প্রোগ্রাম এর জন্য এই নিয়োগ শুরু হচ্ছে। কর্মস্থল হবে কলকাতায়। চাকরি পুরোপুরি চুক্তিভিত্তিক।

আরও পড়ুনঃ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লিজেন্ডসের ফাইনালে আজ ভারত চ্যাম্পিয়ন বনাম পাকিস্তান চ্যাম্পিয়ন

District Manager(Quality Assurance)– শূন্য পদ ১টি। বেতন প্রতিমাসে ৪০ হাজার টাকা। শিক্ষাগত যোগ্যতা– MBBS/BDS/ BAMS/ BHMS/ BUMS/ B.Sc Nursing তার সঙ্গে হেল্থ ম্যানেজমেন্ট বা হসপিটাল অ্যাডমিনিস্ট্রেশনের স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে।
District Manager(Public Health)– শূন্য পদ ১টি।

শিক্ষাগত যোগ্যতা— যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক হতে হবে। বয়সসীমা ২১ থেকে ৪০ বছর। বেতন প্রতি মাসে ৪০ হাজার টাকা।
District Consultant(Quality Monitoring)– শূন্য পদ ১টি।

শিক্ষাগত যোগ্যতা— যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক। বয়সসীমা ২১ থেকে ৪০ বছর। বেতন প্রতি মাসে ৩৫ হাজার টাকা।
এই চাকরির বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে, ২১ জুলাই মধ্যরাত পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে। চাকরির অ্যাপ্লিকেশন ফি জমা দেওয়ার শেষ তারিখ ২৩ জুলাই মধ্যরাত পর্যন্ত। আবেদনপত্র সম্পূর্ণ সঠিকভাবে পূরণ করে জমা দিতে হবে। শেষ তারিখ ২৬ জুলাই মধ্যরাত পর্যন্ত।
লিখিত পরীক্ষা, কম্পিউটার ভিত্তিক পরীক্ষা এবং ইন্টারভিউ, তিন ধাপে যোগ্য চাকরিপ্রার্থীকে বাছাই করা হবে। Written Exam পাস করলে তবেই Computer Based Exam এবং Interview এ ডাক পড়বে। তিন ধাপের এই পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে চূড়ান্ত বাছাই প্রক্রিয়া হবে।

কিভাবে আবেদন করবেন?
www.wbhealth.gov.in স্বাস্থ্য দপ্তরের এই অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনে ২৬ শে জুলাই মধ্যরাত পর্যন্ত আবেদন করা যাবে। ১০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। অনলাইন নেট ব্যাঙ্কিং, ডেবিট বা ক্রেডিট কার্ড মারফত জমা দেওয়া যাবে। এই টাকা ফেরত যোগ্য নয়। আবেদন মূল্য একবার জমা দিতে হবে। আবেদন একমাত্র অনলাইনেই করতে হবে। সঠিকভাবে আবেদন পত্র পূরণ করে জমা দিতে হবে। তারপর রেজিস্ট্রেশন ফরম ডাউনলোড করে হার্ডকপি পরবর্তীকালে ভেরিফিকেশনের জন্য রেখে দিতে হবে।