Nandigram: বারংবার অশান্তির কেন্দ্র নন্দীগ্রাম, বঙ্গ রাজনীতির হটস্পটকে হিংসামুক্ত করতে বিশেষ পদক্ষেপ রাজ্যের

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

নন্দীগ্রামে(Nandigram) শুরু হল নতুন ফাঁড়ি তৈরির কাজ। একসময় বাম জমানার শেষযাত্রার সূচনা হয়েছিল এই নন্দীগ্রাম থেকেই। অপারেশন সূর্যোদয় সেবার অস্তাচলে পাঠিয়েছিল বামেদের। আর সেইসঙ্গে বঙ্গ তথা গোটা দেশে উচ্চারিত হয়েছিল একটাই স্লোগান – ‘তোমার নাম আমার নাম, নন্দীগ্রাম, নন্দীগ্রাম।’ বামেরা গেছে, রাজ্যে এসেছে তৃণমূল সরকার। মুখ্যমন্ত্রী হয়েছেন তৎকালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেও অবস্থা বদলায়নি নন্দীগ্রামের। বারংবার অশান্ত হয়েছে বঙ্গ রাজনীতির এই হটস্পট। বোমাবাজি, রক্তপাত, মৃত্যু এড়াতে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল নন্দীগ্রামে তৈরি হবে নতুন পুলিশ ফাঁড়ি। নবান্ন থেকে এই সিদ্ধান্তে পাকাপাকিভাবে শিলমোহর পড়তেই শুরু হয়ে গেল সেই ফাঁড়ি তৈরির কাজ।

২০২১ সালে নন্দীগ্রাম বিধানসভা থেকে ভোটে লড়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও সেবার হেরে যান তিনি। জিতেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেবারও নির্বাচন ঘিরে অশান্তি কম হয়নি। অশান্তি এড়াবার জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে নতুন পুলিশ ফাঁড়ি তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

আরও পড়ুনঃ বৃদ্ধ-বৃদ্ধাদের জন্য রাজ্য সরকারের নতুন প্রকল্প, রয়েছে একাধিক সুযোগ সুবিধা

সিদ্ধান্ত নেওয়া হয়েছে রোয়াপাড়া এবং তেখালিকে দুটি নতুন থানায় রূপান্তরিত করা হবে। সঙ্গে রামচক এবং সোনাচূড়াতে তৈরি হবে নতুন পুলিশ ফাঁড়ি। নবান্নের নির্দেশ আসতেই শুরু হয়েছে ফাঁড়ি তৈরির কাজ।