Indian Railway: কাঞ্চনজঙ্ঘার পর দুর্ঘটনার মুখে কাঞ্চনকন্যা, চালকের তৎপরতায় বাঁচল প্রাণ

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

মঙ্গলবার বিকেল। ঘড়ি বলছে সময়টা ৪.০০-৪.৩০। চা বাগানের ভিতরে মনোরম পরিবেশের মধ্যে দিয়ে ছুটে চলেছে কাঞ্চনকন্যা এক্সপ্রেস(Kanchankanya Express)। যাত্রীদের বেশিরভাগই ব্যস্ত প্রকৃতির শোভা উপভোগ করতে। ইলশে গুঁড়ি বৃষ্টিতে ভিজছে চায়ের পাতা, প্রকৃতি তার সৌন্দর্য যেন ধীরে ধীরে খুলে দিচ্ছে সকলের চোখের সামনে। হঠাৎই একটা ঝাঁকুনি, হুড়মুড়িয়ে উল্টে গেল জলের বোতল, উপর থেকে ছিটকে পড়ল যাত্রীদের লাগেজ। কেউ কিছু বোঝার আগেই যেন ছোটখাটো ভূমিকম্প।

মঙ্গলবার বিকেলে ঠিক এমনই ঘটনার সাক্ষী থাকলেন কাঞ্চনকন্যা এক্সপ্রেসের যাত্রীরা। জানা গেছে, শিয়ালদাগামী কাঞ্চনকন্যা এক্সপ্রেস চালসার দিক থেকে মালবাজারের দিকে যাচ্ছিল। সেই সময় চালকের নজরে পড়ে শোনগাছি চা বাগান এলাকার রেলগেট নামানো নেই। রেলগেটের গার্ডকেও আশেপাশে দেখা যায়নি। ফলে তড়িঘড়ি জরুরি ব্রেক ধরে গাড়ি থামান চালক।

আরও পড়ুনঃ উত্তরবঙ্গের জন্য সুখবর, মেদিনীপুর হয়ে পুরি পৌঁছে করুন জগন্নাথ দর্শন

সেইসময় রেলগেট খোলা থাকায় প্রচুর মানুষ যাতায়াত করছিলেন রেললাইনের উপর দিয়ে। চালকের তৎপরতায় বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচেন তারা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সেই সময় ওই রেলগেট চত্ত্বরে প্রচুর মানুষ ছিলেন। ট্রেনের চালক যদি টানা হর্ন বাজিয়ে সতর্ক না করতেন এবং সঠিক সময়ে ট্রেন না থামাতেন তাহলে বড় দুর্ঘটনা ঘটে যেত।

জানা গেছে, গেটম্যানের ভুলের কারণেই এই ঘটনা ঘটেছে। রেলের তরফে ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে কোন রেল আধিকারিক এই বিষয়ে কোন কিছু বলতে রাজি হননি।