Purulia primary student death: রাজ্যে তীব্র দাবদাহ, পুরুলিয়ায় মৃত্যু চতুর্থ শ্রেনীর ছাত্রের

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

রাজ্য জুড়ে চলছে তীব্র দাবদাহ। আর তীব্র দাবদাহের কারণেই এবার প্রাণ গেল পুরুলিয়ার (Purulia )এক চতুর্থ শ্রেনীর পড়ুয়ার। ঝালদার (jhalda) সারজুমহাতু প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর পড়ুয়া ভুবন মাহাতোর মৃত্যু হয় সোমবার। এই ঘটনায় শোকস্তব্ধ স্কুলের শিক্ষক – শিক্ষিকা থেকে প্রতিবেশীরা।

রবিবার রাজ্যের স্কুলগুলিতে শেষ হয়েছে গরমের ছুটি। সোমবার স্কুলে গিয়েছিল ভুবন। মিড ডে মিল খাওয়ায় পর বাড়ি ফেরে সে। কিছুক্ষণ পরেই অসুস্থ হয়ে পড়ে চতুর্থ শ্রেনীর ওই ছাত্র। স্কুলের প্রধান শিক্ষক মনীন্দ্র সোরেন জানান, ‘ ভুবন স্কুলে ভাল ছাত্র বলে পরিচিত ছিল। স্কুলের ছাত্র সংসদের স্বাস্থ্যমন্ত্রী ছিল ও। ওর মৃত্যুতে আমরা শোকাহত।’ ভুবনের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে দুপুরে বাড়ি ফিরে ভুবন অসুস্থ হয়ে পড়লে তাকে ঝালদা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। চিকিৎসকদের প্রাথমিক অনুমান অত্যধিক গরমের ফলেই মৃত্যু হয়েছে ভুবনের।

আরও পড়ুনঃ পশ্চিম মেদিনীপুরে তীব্র তাপপ্রবাহের অরেঞ্জ সতর্কতা, পুড়বে ঝাড়গ্রাম-বাঁকুড়া-বীরভূম, উত্তরে ভারী বৃষ্টি

বেশ কয়েকদিন থেকে রাজ্য জুড়ে চলছে তীব্র তাপপ্রবাহ। আপাতত বৃষ্টির কোন সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। তীব্র গরমের কারণে স্কুলগুলিতে কমেছে উপস্থিতির হার। সামনে পরীক্ষা থাকায় ঝুঁকি নিয়েও পড়ুয়াদের স্কুলে পাঠাতে বাধ্য হচ্ছেন অভিভাবকরা। এর আগেও বেশ কয়েকজন পড়ুয়া অসুস্থ হয়ে পড়েছে তীব্র গরমে। ফলে চিন্তা বেড়েছে শিক্ষা দপ্তরের।

এই বিষয়ে পুরুলিয়া জেলার শিক্ষা অধিকর্তা রাজীব লোচন সোরেন বলেন, ‘ এই বিষয়টি আমরা শিক্ষা দপ্তরের নজরে এনেছি। অভিভাবকদের সতর্ক হওয়ার আবেদন জানানো হচ্ছে। তাছাড়া সকালে স্কুল করার কথা আগেই বলা হয়েছে।’