Tapas Roy: বড় চমক, মানিকতলা উপনির্বাচনে বিজেপি প্রার্থী তৃণমূলের প্রাক্তনী

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

লোকসভা ভোটের ফলাফল প্রকাশিত হয়েছে কয়েকদিন আগেই। এরমধ্যেই দিনক্ষণ ঘোষণা হল বিধানসভা উপনির্বাচনের। মানিকতলা উপনির্বাচনে বিজেপি থেকে প্রার্থী করা হয়েছে তাপস রায়কে (Tapas Roy)। কিছুদিন আগেই বিধায়ক পদে ইস্তফা দিয়ে তৃণমূল ছাড়েন তাপস, যোগ দেন বিজেপিতে। এরপর কলকাতা উত্তর কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটেও দাঁড়িয়েছিলেন। কিন্তু সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কাছে হেরে যান তিনি। সেই তাপস রায়কেই (Tapas Roy) এবার মানিকতলা উপনির্বাচনে প্রার্থী করতে চাইছে বিজেপি।

লোকসভা ভোটের ফলাফলকে বিধানসভার নিরিখে বিশ্লেষণ করলে দেখা যাচ্ছে মানিকতলা বিধানসভায় খুব অল্প ভোটে তার থেকে এগিয়ে ছিলেন সুদীপ। অন্যদিকে জোড়াসাঁকো এবং শ্যামপুকুরে লিড পেয়েছিলেন তিনি। বিজেপির রাজ্য নেতৃত্বের মতে উত্তর কলকাতায় হারলেও সুদীপের বিরুদ্ধে বেশ ভালো লড়াই দিয়েছিলেন তাপস। সেই কারণেই তাকে উপনির্বাচনে প্রার্থী করা হচ্ছে।

বিধায়ক সাধন পাণ্ডের মৃত্যুর পর মানিকতলা উপনির্বাচনে দাঁড়িয়ে হেরে গিয়েছিলেন বিজেপির কল্যাণ চৌবে। তবে ভোটের ফলাফলে সন্দেহ প্রকাশ করে তিনি আদালতের দ্বারস্থ হন। এরপর প্রায় দুবছর বিধায়ক ছিল না এই কেন্দ্রে। সম্প্রতি কল্যাণ তার আবেদন প্রত্যাহার করে নেওয়ায় নির্বাচন কমিশনের পক্ষ থেকে মানিকতলা উপনির্বাচনের দিনক্ষণ প্রকাশ করা হয়। এখন দেখার মানিকতলায় তাপসের ভাগ্য ফেরে কিনা।