Water shortage: শিলিগুড়িতে বাড়ছে জলসঙ্কট, সাংবাদিক বৈঠকে কী বললেন গৌতম?

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

তীব্র জলসঙ্কটের মুখোমুখি শিলিগুড়ি। পানীয় জলের দাবিতে গতকালই বিক্ষোভ দেখিয়েছে সিপিএম। এই প্রসঙ্গে তৃণমূল নেতা কুণাল ঘোষের মুখে অবশ্য আশ্বাসবানী শোনা গিয়েছিল গতকাল। তিনি বলেছিলেন দ্রুত সমস্যার সমাধান হবে। তারপরেও অবশ্য অবস্থার কোন উন্নতি হয়নি, বরং আরও বেড়েছে পানীয় জলের সমস্যা। এই অবস্থায় স্থানীয়দের ক্ষোভকে প্রশমিত করতে কালঘাম ছুটছে পুরসভার কর্মকর্তাদের। অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে আজই সাংবাদিক বৈঠক করলেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব। আগামী ২ তারিখের মধ্যে পানীয় জলের সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুনঃ ‘আক্রান্ত’ বিজেপি প্রার্থীর বিরুদ্ধেই মামলা, রাজনৈতিক চাপানউতোর

বুধবার রাতে হঠাৎ করেই শিলিগুড়ি পুরসভা ঘোষণা করে পুরসভা থেকে যে পানীয় জল সরবরাহ করা হয় তা পানের অযোগ্য। এরপরই তীব্র জলসঙ্কটের মুখোমুখি হন শিলিগুড়ি পুরসভার অন্তর্গত বাসিন্দারা। পুরসভার পক্ষ থেকে জলের পাউচ বিলি করে অবস্থা সামাল দেওয়ার চেষ্টা করা হলেও তাতে লাভ হয়নি। শিলিগুড়ি পুরসভার ৪৭ টি ওয়ার্ডের জন্য ২৬ টি ট্যাঙ্কের ব্যবস্থা করা হলেও তাতে চাহিদা মিটছে না বলেই খবর। এই পরিস্থিতিতেই উপযুক্ত পানীয় জলের দাবিতে গতকাল পুরসভা ঘেরাও করে বামেরা। শুরু হয় তুমুল বিক্ষোভ। বিক্ষোভের নেতৃত্বে ছিলেন শিলিগুড়ি পুরসভার প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। এই সময় মেয়র এবং ডেপুটি মেয়র গাড়ি নিয়ে পুরসভা থেকে বেরোতে গেলে উত্তেজনা বৃদ্ধি পায়। আটকে দেওয়া হয় তাদের গাড়ি। শেষ পর্যন্ত অন্য গাড়িতে চেপে এলাকা ছাড়েন তারা।

তিস্তার জলকে পরিশ্রুত করে সরবরাহ করা হয় শিলিগুড়ি শহরে। সম্প্রতি দেখা যায় সেই জল পানের অযোগ্য। পুরসভার তরফে বিকল্প ব্যবস্থার আশ্বাস দেওয়া হলেও তাতে খুশি নন এলাকার বাসিন্দারা। তবে মেয়র গৌতম দেব বলেছেন ‘এই সমস্যা সমগ্র শিলিগুড়ি পুরসভার। এই নিয়ে রাজনীতি করা দূর্ভাগ্যজনক।’