Digha: দিঘার সব হোটেলে বুকিং বন্ধ! ভোটের প্রাক্কালে সিদ্ধান্ত

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

সপ্তাহের শেষে অনেকেরই গন্তব্য দিঘা (Digha)। কিন্তু এই সপ্তাহে দিঘা গেলে পড়তে পারেন সমস্যায়৷ আগামী ২৫ মে লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফায় নির্বাচন পূর্ব মেদিনীপুরের দুই কেন্দ্র কাঁথি ও তমলুকে। সেই কারণে এই সপ্তাহের শুক্রবার ও শনিবার দিঘার সব হোটেলে বুকিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দিঘার হোটেল ব্যবসায়ী সংগঠন।

দিঘার হোটেলে সব সময়েই পর্যটকদের আনাগোনা লেগেই থাকে। ভোটের কারণে প্রশাসন ও পুলিশ ব্যস্ত থাকবে নির্বাচন সংক্রান্ত কাজে। সেই সময়ে পর্যটকদের আনাগোনা বিপুল পরিমাণে হলে তা প্রশাসনিক স্তরে সমস্যা তৈরি করতে পারে। এই পরিস্থিতির কথা বিবেচনা করে এই সপ্তাহের শুক্রবার ও শনিবার দিঘার সব হোটেলে বুকিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে দিঘার হোটেল ব্যবসায়ী সংগঠনের তরফে।

এছাড়াও নির্বাচন চলাকালীন বহিরাগতদের আনাগোনা নিয়ন্ত্রণে রাখার বিষয়টিকেও মান্যতা দেওয়া হয়েছে৷ তাছাড়া ভোটপর্ব চলাকালীন রাস্তায় যানবাহন কম থাকবে, বন্ধ থাকবে অধিকাংশ দোকানপাট, জায়গায় জায়গায় চলবে নাকা চেকিং৷ ফলে দিঘায় এসে সমস্যায় পড়তে পারেন পর্যটকেরা। তবে সংগঠনের তরফে জানানো হয়েছে, যে সমস্ত পর্যটক আগাম বুকিং করেছেন তাঁদের থাকার ক্ষেত্রে সমস্যা হবে না। শুধুমাত্র ঐ দুইদিন নতুন করে কোনও হোটেলে বুকিং নেওয়া হবে না।