Abhijit Ganguly: বিচার চেয়ে আদালতে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

বিচার চেয়ে আদালতে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। নির্বাচন কমিশনের (Election Commission) বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হলেন প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সম্পর্কে তাঁর মন্তব্যের প্রেক্ষিতে জাতীয় নির্বাচন কমিশনের অর্ডারকে চ্যালেঞ্জ করে বুধবার কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ অভিজিৎ গঙ্গোপাধ্যায়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্যের কঠোর সমালোচনা করে নির্বাচন কমিশন। সেই সঙ্গে ২৪ ঘন্টার জন্য তাঁর নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়। সেই নির্দেশে নির্বাচন কমিশন জানায়, “পশ্চিমবঙ্গ রাজ্যে মহিলাদের সম্মান করার স্বতন্ত্র ঐতিহ্য রয়েছে, সেখানে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ব্যবহৃত শব্দ রাজ্যের মর্যাদা ক্ষুণ্ণ করেছে ও ভাবমূর্তির ক্ষতি করেছে।” সেই সঙ্গে প্রাক্তন বিচারপতির মতো শিক্ষিত মানুষের কাছ থেকে এই ধরনের ন্যক্কারজনক শব্দ কাম্য নয় এবং তিনি ভারতীয় মহিলা ও তাঁর সাংবিধানিক পদমর্যাদায় সম্মান ক্ষুণ্ণ করেছেন বলেও মন্তব্য করে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের সেই মন্তব্য সম্বলিত অর্ডার বুধবার কলকাতা হাইকোর্টে চ্যালেঞ্জ করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নির্বাচন কমিশনের কারণে তাঁর মানহানি হয়েছে বলে অভিযোগ করে আলাদাভাবে পদক্ষেপের কথাও জানিয়েছেন তমলুকের বিজেপি প্রার্থী।

মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে ‘কুরুচিকর’ মন্তব্যের অভিযোগ

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি হলদিয়ার চৈতন্যপুরে একটি সভায় মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সভার একটি ভিডিওতে (ভিডিওটির সত্যতা GNE Bangla-র তরফে যাচাই করা হয়নি) দেখা গিয়েছে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “তৃণমূল বলছে, রেখা পাত্রকে কেনা হয়েছিল ২০০০ টাকায়! মমতা বন্দ্যোপাধ্যায় তুমি কত টাকায় বিক্রি হও? তোমার হাতে কেউ ৮ লক্ষ টাকা গুঁজে দিলে চাকরি হয়, কেউ ১০ লক্ষ টাকা দিলে রেশন হাওয়া হয়ে যায়! কেন তোমার দাম ১০ লক্ষ টাকা? তুমি কেয়া শেঠকে দিয়ে মুখে মেকআপ করাও বলে? আর রেখা পাত্র গরিব মানুষ, লোকের বাড়িতে কাজ করে, আমাদের প্রার্থী। সে জন্য তাঁকে ২০০০ টাকায় কেনা যায়? একজন মহিলা হয়ে উনি এক মহিলা সম্পর্কে এ কথা বলেন কী করে? উনি আদৌ মহিলা কি না তা নিয়ে সন্দেহ আছে আমার!’’