T20 World Cup 2024 : রোহিত-আগারকার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করতে পারে এক বিস্ফোরক খেলোয়াড়কে

Published On:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

টি -টোয়েন্টি বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। টুর্নামেন্ট শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ২ই জুন থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪(icc t20 world cup 2024)। রোহিত শর্মার নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে সর্বোচ্চ চেষ্টা করবে টিম ইন্ডিয়া। টিম ইন্ডিয়া ৫ই জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিযান শুরু করবে। বিসিসিআই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। তবে আইসিসির নিয়ম অনুযায়ী ২৫ মে পর্যন্ত স্কোয়াডে পরিবর্তন করা যাবে।

এমন পরিস্থিতিতে প্রধান নির্বাচক অজিত আগরকার ভারতীয় দলে রদবদল করতে পারেন বলে খবর আসছে। যেখানে টিম ইন্ডিয়াতে যোগ করা যেতে পারে একজন বিস্ফোরক ব্যাটসম্যান যিনি তার ঝড়ো ব্যাটিং দিয়ে ভারতকে চ্যাম্পিয়ন করতে পারেন।

রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলে আছেন রিংকু সিং

দল পরিবর্তনের চূড়ান্ত অনুমোদন ২৫ মে আইসিসি থেকে রাখা হয়েছে। যেখানে দলগুলো তাদের স্কোয়াডে পরিবর্তন আনতে পারে।এমন পরিস্থিতিতে বড় প্রশ্ন রোহিত-আগারকার কি ইউ-টার্ন নিতে পারবেন? কারণ, রিংকু সিংয়ের নাম আলোচনায় থাকায় ১৫ সদস্যের দলে তাকে বাছাই করা হয়নি। এরপর অনেক অভিজ্ঞ খেলোয়াড় তাদের ক্ষোভ প্রকাশ করেছিলেন।তবে রিংকুকে দলে রাখার দাবি অব্যাহত রয়েছে। ভারতের স্কোয়াডে পরিবর্তন হলে কি রিংকু সিং তার জায়গা রাখতে পারবেন? সবার নজর এ দিকে।

টিম ইন্ডিয়ার প্রধান নির্বাচক অজিত আগরকর ১৫ সদস্যের দল ঘোষণা করেছিলেন। যা নিয়ে প্রশ্ন উঠেছে। ঈশান কিষাণ, শ্রেয়াস আইয়ার এবং শুভমান গিলদের মতো খেলোয়াড়দের বাইরের পথ দেখানো হয়েছিল যেখানে যশস্বী জয়সওয়াল, শিবম দুবে, যুজবেন্দ্র চাহালের উপর বড় বাজি খেলা হয়েছিল।

কিন্তু, টি-টোয়েন্টিতে বিস্ফোরক ব্যাটিং করা রিংকু সিং ১৫ সদস্যের দলে ছিলেন না। তবে রিজার্ভ খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন। টুর্নামেন্ট চলাকালীন কোনো খেলোয়াড় কোনো কারণে বাইরে থাকলে বা ইনজুরিতে পড়লে রিংকুকে বিচার করা যেতে পারে। তবে তার সম্ভাবনা খুবই কম। বিশ্বকাপে রিজার্ভ খেলোয়াড় হিসেবে খেলতে পারেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা(অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য (সহ-অধিনায়ক), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব , যুজবেন্দ্র চাহাল, আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ।
রিজার্ভ খেলোয়াড় তালিকা: শুভমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ, আভেশ খান।