Abhijit Ganguly: মমতার প্যাঁচে অভিজিৎ গঙ্গোপাধ্যায়! নির্বাচন কমিশনের শোকজ

Last Updated:
লেটেস্ট আপডেট সবার আগে Join Now

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মন্তব্যের জেরে বেকায়দায় পড়লেন প্রাক্তন বিচারপতি তথা লোকসভা নির্বাচনে তমলুকের (TAMLUK) বিজেপি(BJP) প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। তাঁর মন্তব্যকে ‘‘সর্বার্থে বেঠিক, বিচারবুদ্ধিহীন, শালীনতার সীমালঙ্ঘনকারী এবং কুরুচিকর’’ বলে উল্লেখ করে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জাতীয় নির্বাচন কমিশন।

সম্প্রতি বুধবার হলদিয়ার চৈতন্যপুরে একটি সভায় মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তৃণমূলের অভিযোগ, প্রাক্তন বিচারপতির মন্তব্য ‘অশালীন ও কুরুচি কর’! সভার একটি ভিডিওতে (ভিডিওটির সত্যতা GNE Bangla-র তরফে যাচাই করা হয়নি) দেখা গিয়েছে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “তৃণমূল বলছে, রেখা পাত্রকে কেনা হয়েছিল ২০০০ টাকায়! মমতা বন্দ্যোপাধ্যায় তুমি কত টাকায় বিক্রি হও? তোমার হাতে কেউ ৮ লক্ষ টাকা গুঁজে দিলে চাকরি হয়, কেউ ১০ লক্ষ টাকা দিলে রেশন হাওয়া হয়ে যায়! কেন তোমার দাম ১০ লক্ষ টাকা? তুমি কেয়া শেঠকে দিয়ে মুখে মেকআপ করাও বলে? আর রেখা পাত্র গরিব মানুষ, লোকের বাড়িতে কাজ করে, আমাদের প্রার্থী। সে জন্য তাঁকে ২০০০ টাকায় কেনা যায়? একজন মহিলা হয়ে উনি এক মহিলা সম্পর্কে এ কথা বলেন কী করে? উনি আদৌ মহিলা কি না তা নিয়ে সন্দেহ আছে আমার!’’

আরও পড়ুনঃ মঞ্চে চপ্পল ছিঁড়ল মুখ্যমন্ত্রীর, সেফটিপিন লাগিয়ে নাচ জুড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়

এই মন্তব্যের তীব্র নিন্দা করে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল কংগ্রেস৷ বিজেপি প্রার্থীর মন্তব্যকে “বেঠিক, বিচারবুদ্ধিহীন, শালীনতার সীমালঙ্ঘনকারী এবং কুরুচিকর” বলে উল্লেখ করে নির্বাচনের সময়ে জারি থাকা আদর্শ আচরণবিধির পরিপন্থী বলে জানিয়েছে নির্বাচন কমিশন। আগামী সোমবার, ২০ মে, বিকেল ৫টার মধ্যে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ঐ আচরণের জন্য কারণ দর্শাতে নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের জবাব না মিললে নির্বাচন কমিশন পদক্ষেপ গ্রহণ করবে বলেও জানানো হয়েছে।